• সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ১০:২৬ অপরাহ্ন
  • English Version
শিরোনাম:
শিবগঞ্জ পৌরসভা নির্বাচন : মাঠে নেমেছে মনোনায়ন প্রত্যাশীরা বগুড়ায় সাপের কামড়ে যুবকের মৃত্যু বগুড়ার শিবগঞ্জে মৎস অধিদপ্তরের আয়োজনে পোনা মাছ অবমুক্তকরণ বগুড়ায় যৌন হয়রানি, বাল্যবিয়ে ও সাইবার বুলিং প্রতিরোধ শির্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত করোনা রোগীর সেবা করে দৃষ্টান্ত স্থাপন করলেন জাগো বগুড়ার নাহিদ শিবগঞ্জে বিট পুলিশিং সংক্রান্ত মতবিনিময় সভা শিবগঞ্জ পৌর ছাত্রলীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল বগুড়ায় গলায় দড়ি দিয়ে কিশোরীর আত্মহত্যা শিবগঞ্জের উথুলীতে পারিবারিক দ্বন্দ্বের জেরে বসত বাড়িতে হামলা মন্জুরুল আলম মোহনের রোগমুক্তি কামনায় মোকামতলা ছাত্রলীগের দোয়া মাহফিল

আবারও বাড়ছে সরকারি ছুটির মেয়াদ!

সংবাদ২৪ ডেস্ক / ১৯৩ দেখেছেন
আপডেট মঙ্গলবার, ১২ মে, ২০২০

আবারও বাড়ছে সরকারি ছুটির মেয়াদ! চলতি মাসের ১৬ মে শেষ হতে চলা ষষ্ঠ দফায় সাধারণ ছুটির মেয়াদ বাড়ানোর পর এবার সপ্তম দফায় ছুটির মেয়াদ বাড়তে পারে।

তবে এখন পর্যন্ত এ ব্যাপারে প্রধানমন্ত্রী দপ্তর থেকে কোন সিদ্ধান্ত আসেনি। ১৬ মে ষষ্ঠ দফার ছুটি শেষে ১৭ মে থেকে ২০ মে চারদিন আছে কর্ম দিবস। তারপর ২১ মে শবে কদরের বন্ধ। পরের দুই দিন সাপ্তাহিক ছুটি।

এরপরেই ঈদের ছুটি ২৬ মে পর্যন্ত। সেদিক বিবেচনা করে ঈদের ছুটির সাথে সমন্বয় করে সাধারণ ছুটি বাড়ানো হতে পারে বলে জানা গেছে।

এদিকে করোনা ভাইরাস সংক্রমণের প্রাদুর্ভাব চলতি মাসেই সর্বোচ্চ পর্যায়ে উঠেছে। সোমবার (১১ মে) স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, একদিনে দেশে সর্বোচ্চ ১০৩৪ জন রোগীর করোনা শনাক্ত হয়েছে। বিশেষজ্ঞরা আশঙ্কা করেছেন এর সংক্যা আরও বাড়তে পারে। এই পরিস্থিতিতে চলতি মাসে সাধারণ মানুষকে ঘরে থাকার জন্য বারবার আহ্বান জানাচ্ছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা এবং স্বাস্থ্য অধিদপ্তর।

সরকারের বিভিন্ন মহল থেকে বিষয়টি পর্যবেক্ষণ করা হচ্ছে। এই অবস্থায় সাধারণ ছুটির মেয়াদ আপাতত ঈদের ছুটির সঙ্গে যুক্ত করেন ২৬ মে পর্যন্ত বাড়তে পারে।

জনপ্রশাসন মন্ত্রণালয় একাধিক সূত্র জানিয়েছে, ২৭ ও ২৮ মে দুদিন দুদিন কর্মদিবস এর পরপরই ২৯ ও ৩০ মে সাপ্তাহিক ছুটি। সার্বিক বিষয় বিবেচনা করে সরকার হয়তো ৩০ মে পর্যন্ত ছুটি ঘোষণা করতে পারে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন গণমাধ্যমকে জানিয়েছেন, এখন পর্যন্ত প্রধানমন্ত্রীর দপ্তর থেকে ছুটির বিষয়ে কোনো নির্দেশনা পাননি।

তবে সার্বিক পরিস্থিতি বিবেচনায় ছুটির মেয়াদ বাড়তে পারে বলে তিনি মনে করেন। তিনি জানান, এ বিষয়ে দু-একদিনের মধ্যেই সিদ্ধান্ত আসতে পারে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ