• সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০১:৪২ পূর্বাহ্ন
  • English Version
Notice :
***শর্ত সাপেক্ষে সাংবাদিক নিয়োগ দিচ্ছে সংবাদ২৪**আগ্রহীরা সিভি পাঠান এই ইমেইলেঃinfo@shangbad24.com

খারাপ গালি দেওয়া পাঁচ টিয়াকে সংশোধনাগারে পাঠাল চিড়িয়াখানা

সংবাদ২৪ ডেস্ক
আপডেট বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

খারাপ গালি দেওয়া পাঁচ টিয়াকে সংশোধনাগারে পাঠাল চিড়িয়াখানা
এরিক, জেড, এলসি, টাইসন আর বিল্লি—পাঁচ টিয়া পাখি। একসঙ্গে হলেই নাকি খারাপ কথা বলে। ছোট-বড় বাছবিচার নেই, নেই সময়জ্ঞানটুকুও। দর্শকের সামনে অকথ্য ভাষায় গালাগালি চলেই। মুখের ভাষা খারাপ হলে কে কাকে কতক্ষণই বা সহ্য করে। এই পাঁচ টিয়া পাখির বেলায়ও তাই হলো। উপায়ন্তর না দেখে দর্শকদের সামনে থেকে পাঁচ টিয়া পাখিকে সরিয়ে দিলো চিড়িয়াখানা কর্তৃপক্ষ। কর্তৃপক্ষের আশা— আলাদা আলাদা থেকে মুখের ভাষা শোধরে নেবে পাঁচ টিয়া পাখি। দ্য গার্ডিয়ানের খবর।

যুক্তরাজ্যের লিংকনশায়ার ওয়াইল্ডলাইফ পার্ক চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানিয়েছে, কিছুদিন ধরেই লক্ষ্য করা হচ্ছিল এই পাঁচ টিয়া পাখি একসঙ্গে হলেই গালাগালির তুবড়ি ছুটে। চিড়িয়াখানার প্রধান নির্বাহী কর্মকর্তা স্টিভ নিকোলাস বলেন, “টিয়া পাখির মুখের এমন ভাষার সঙ্গে আমরা পরিচিত। কিন্তু একসঙ্গে এমন পাঁচ টিয়া পাখি হলে যে কী হয় সে অভিজ্ঞতা আমাদের ছিলো না। অনেক দর্শকই এদের কথায় আনন্দ পায়। কিন্তু শিশুদের সামনে ওদের নোংরা কথা নিয়ে আমরা চিন্তিত ছিলাম”।

কর্তৃপক্ষ জানায়, পাঁচটি টিয়া পাখি আফ্রিকান। এগুলোকে আপাতত দর্শনার্থীদের জন্য চিড়িয়াখানায় রাখা হবে না। পাঁচ টিয়া পাখিকে আলাদা পাঁচ প্রশিক্ষকের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে যাতে তারা নিজেদের সংশোধন করতে পারে। সংশোধন হলে তবেই কেবল দর্শকের সামনে আসতে পারবে তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ