• বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০১:২৮ পূর্বাহ্ন
  • English Version
Notice :
***শর্ত সাপেক্ষে সাংবাদিক নিয়োগ দিচ্ছে সংবাদ২৪**আগ্রহীরা সিভি পাঠান এই ইমেইলেঃinfo@shangbad24.com

ঘূর্ণিঝড়ের তান্ডবে লন্ডভন্ড বগুড়া

সংবাদ২৪ ডেস্ক
আপডেট বুধবার, ২৭ মে, ২০২০

ঘূর্ণিঝড়ে বিপর্যস্থ এলাকায় পরিনত হয়েছে উত্তরের রাজধানী খ্যাত বগুড়া। ঝড়ো হাওয়া ও দমকা বাতাসে উপরে পড়েছে বিদ্যুতের খুটি ও শতশত গাছ-গাছালি। ব্যাপক ক্ষতি হয়েছে মাঠে পাকা ধানের।

গ্রাম গঞ্জের রাস্তাঘাটের উপর গাছ ভেঙ্গে পড়ায় যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে অনেক এলাকায়। জেলার বেশির ভাগ এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। মঙ্গলবার রাত ১১ টা থেকে শুরু হওয়া এ ঘূর্ণিঝড়ের ঘন্টাব্যাপী তান্ডবে লন্ডভন্ড হয়ে গেছে পুরো বগুড়া।

জেলার শিবগঞ্জের রায়নগর ইউনিয়ন ভূমি অফিসের উপর গাছ উপরে পরায় ভেঙ্গে গেছে অফিস,দরজা,জানলা ও আসবাবপত্র।

এছাড়া মোকামতলা,দেউলী,সৈয়দপুর,কিচক,শিবগঞ্জ,বুড়িগঞ্জ,পিরব,মাঝিহট্টসহ উপজেলার সব গুলো ইউনিয়নে ঘূর্ণিঝড়ের তান্ডবের ফলে ভেঙ্গে গেছে টিন,মাটি ও আধা পাকা শতশত বাড়িঘর। ঝড়ো বাতাসে উড়ে গেছে অনেকের ঘরের চাল।

ঘূর্ণিঝড়ের প্রভাবে শিবগঞ্জ থানা চত্তরে পড়ে থাকতে দেখা গেছে ১০/১৫ বক পাখির ডানা।

মোকামতলা এলাকার আমজানী গ্রামের দুইশত বছরের পুরনো একটি বটগাছ উপরে পড়েছে বসতবাড়ির উপর। একই ইউনিয়নের কাশিপুর লস্করপুর,জাবারিপুর,হরিপুর এলাকার অনেক গাছপালা রাস্তার উপর পড়েছে।

সবজি উৎপাদনে শীর্ষ এ অঞ্চলের চাষিদের কাহিল করেছে এই ঘূর্ণিঝড়। চিচিঙ্গা, বরবটি, কড়লা ইত্যাদি সবজির মাচাং ভেঙ্গে নষ্ট হয়েছে শতশত একর জমির সবজি ফসল।

ঘূর্ণিঝড় চলাকালীন এই এলাকার অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেছেন “এমন ঝড় আর কখনো দেখিনি”।

শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান,তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন “এমন ঝড় আর কখনো দেখিনি। ঝড়ে বকের পাখা ছিড়ে যায় এমন দৃশ্য জীবণের প্রথম দেখলাম।

এ ব্যাপারে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবির দৈনিক মানবজমিন কে জানান, মঙ্গলবার রাতের ঘূর্ণিঝড়ে এই এলাকায় ব্যাপক ক্ষতি হয়েছে। তবে কি পরিমান ক্ষতি হয়েছে তা এই মহুর্তে বলা যাচ্ছেনা। তথ্য হাতে আসলে পরে জানানো হবে বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ