• শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৩:৩১ অপরাহ্ন
  • English Version
শিরোনাম:
মাস্টার্স শেষ পর্ব পরীক্ষা শুরু ৭ ফ্রেব্রুয়ারি লটারির মাধ্যমে বালিকা বিদ্যালয়ে ভর্তির ‘সুযোগ’ পেল তিন ছেলে বগুড়ার শিবগঞ্জে ৬ষ্ঠ শ্রণির ছাত্রীকে ধর্ষণ না ফেরার দেশে চলে গেলেন সিরাজগঞ্জের বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ড. ইউসুফ তালুকদার চির নিদ্রায় শায়িত প্রথম আলোর যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খান প্রজন্মান্তরে ভোগ করতে হবে স্কুল বন্ধ রাখার ফল সলংগায় ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত পুড়ে গেছে অর্ধ শতাধিক ঘর-গাজীপুরে আগুনে পুড়ে ৪ জনের মৃত্যু মোকামতলায় নেতাকর্মীদের সাথে সৌজন্যে সাক্ষাৎ করেন অা’লীগ সাংগঠনিক সম্পাদক – শফিক শিবগঞ্জে মায়ের উপর অভিমান করে মেয়ের আত্মহত্যা
Notice :
***শর্ত সাপেক্ষে সাংবাদিক নিয়োগ দিচ্ছে সংবাদ২৪**আগ্রহীরা সিভি পাঠান এই ইমেইলেঃinfo@shangbad24.com

ধুনট কৃষি কর্মকর্তার নামে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক
আপডেট শুক্রবার, ৮ মে, ২০২০

চলতি মাসের অর্ধকোটি টাকা লোপাটের চেষ্টা কৃষি কর্মকর্তার”বিরুদ্ধে একটি পত্রিকায় শিরোনামে প্রকাশিত সংবাদটি সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত। চলতি অর্থ বছরে পরিচালন বাজেটের আওতায় ১ম পর্যায়ে অত্র ধুনট উপজেলায় ৪ টি কম্বাইন হাভেস্টার ৫০% ভর্তুকী মূল্যে বিতরণের জন্য বরাদ্দ প্রদান করা হয়।

নির্দিষ্ট নীতিমালার আলোকে উপজেলা কৃষি পূনর্বাসন ও বাস্তবায়ন কমিটির সভা গত ১৬/০৪/২০২০ খ্রিঃ তারিখে অনুষ্ঠিত হয় এবং কমিটি ইতোপূর্বে আবেদনকৃত ১৯ জন কৃষকের মাঝ থেকে যাচাই অন্তে ৪ জন কৃষকের নাম চূড়ান্ত অনুমোদন করেন। উপজেলা নির্বাহী অফিসার, ধুনট এর সাথে আলোচনা স্বপক্ষে গত ২১/০৪/২০২০খ্রিঃ তারিখে উপজেলা চেয়ারম্যান মহোদয়সহ গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে ০৩ টি কম্বাইন হারভেস্টার বিতরণ করা হয়। অত্র কমিটির সদস্য সচিব হিসেবে আমি শুধুমাত্র উপজেলা কৃষি পূনর্বাসন ও বাস্তবায়ন কমিটির সিদ্ধান্ত বাস্তবায়ন করি।

অত্র কমিটির সিদ্ধান্তের উপর বা বাহিরে আমি কোনরূপ প্রভাব বিস্তার করি নাই অথবা দুর্নীতি করি নাই। কম্বাইন হারভেস্টারের বিপরীতে ৫০% ভর্তুকীর টাকার বিল ভাউচার করার কোন এখতিয়ার আমার নাই। ভর্তুকির ৫০% টাকা কৃষক সরাসরি কোম্পানীকে প্রদান করে এবং বাকী ৫০% টাকা উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক চালানে প্রতিস্বাক্ষরের পর সরাসরি যন্ত্র সরবরাহকারী কোম্পানীর একাউন্টে চেকের মাধ্যমে কৃষি মন্ত্রণালয় থেকে অর্থ পরিশোধ করা হয়।

আমার একক ভাবে বিল ভাউচার তৈরিকরণ, অর্থ প্রদান অথবা কৃষক অনুমোদনের কোনরূপ এখতিয়ার নাই। উপজেলা নির্বাহী অফিসারের যে বক্তব্য পত্রিকায় প্রকাশিত হয়েছে তা সঠিক নয়। আমি প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

(মুহাঃ মশিদুল হক)
উপজেলা কৃষি অফিসার
ধুনট,বগুড়া


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ