• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১:৫৩ অপরাহ্ন
  • English Version
Notice :
***শর্ত সাপেক্ষে সাংবাদিক নিয়োগ দিচ্ছে সংবাদ২৪**আগ্রহীরা সিভি পাঠান এই ইমেইলেঃinfo@shangbad24.com

বগুড়ার শিবগঞ্জে বসতবাড়ী জবরদখলের ঘটনায় আহত ৪, থানায় মামলা দায়ের

সংবাদ২৪ ডেস্ক
আপডেট মঙ্গলবার, ২৬ মে, ২০২০

বগুড়ার শিবগঞ্জ উপজেলার শিবগঞ্জ সদর ইউনিয়নের বালা বত্রিশ গ্রামের নুরুল আলমের বসতবাড়ির জমি জবরদখল করার উদ্দেশ্যে বিবাদী আফজাল হোসেন ও রফিকগংদের বে-আইনি ভাবে হামলায় চারজন আহত। থানায় মামলা দায়ের।

 

শিবগঞ্জ থানার মামলাসূত্রে জানা যায়, গত ১৯.০৫.২০ইং তারিখে অনুমান ১১ঘটিকায় উপজেলার বালা বত্রিশ গ্রামের নুরুল আলমের বসতবাড়ীর জমি জবরদখল করার উদ্দেশ্যে মামলার ১নং আসামী আফজাল হোসেনের হুকুমে ও পরিকল্পনায় অন্য আসামীরা দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে একযোগে হামলা চালায়। হামলায় আসামীরা নুরুল আলমের বসতবাড়ীর দীর্ঘদিনের পুরাতন ইটের সীমানা প্রাচীর ভেঙ্গে মাটির সাথে মিশে দেয় এবং বসতবাড়ীতে বেআইনী জনতায় প্রবেশ করে মারপিট, ভাংচুর ও লুটপাট করে। এসময় সোনা ও নগদ টাকা চুরি করে নিয়ে যায় এবং হামলা চালিয়ে বাদীর ভাইয়ের স্ত্রী সালেহা, ভাই আজাদ, আয়ুব ও বাদীকে আহত করা হয়। পরে গ্রামের লোকজন এগিয়ে আসলে আসামীরা পালিয়ে যায়। হামলায় আহতদের উদ্ধার করে প্রথমে শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে শজিমেকে ভর্তি করা হয়।

 

এ হামলায় প্রায় ১৫লক্ষ ৬০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়। হামলার বিষয়ে বাদী নুরুল আমিন বলেন, আসামীরা পূর্ব শত্রুতার জের ধরে জায়গা জবরদখল এবং আমাকে ও আমার পরিবারের লোকজনকে হত্যার উদ্দেশ্যে এমন হামলা চালিয়েছে, হামলায় আমাদের প্রায় ১৫লক্ষ ৬০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে, আমি প্রশাসনের কাছে সুষ্ঠ বিচার আশা করছি।

 

হামলার বিষয়ে বিবাদী আফজাল হোসেন বলেন, আমাদের জায়গা দীর্ঘদিনযাবত নুরুল আলমগংরা অন্যায়ভাবে দখলে রেখেছিলো, প্রশাসনের পক্ষ থেকে বারবার আমাদের জায়গা দিতে বললেও বাদী পক্ষ তালবাহানা করতে থাকে। একপর্যায়ে আমরা জায়গা উদ্ধার করতে গেলে আমাদেরকে মারপিট করে আহত করা হয়। আমরা এই হামলার ঘটনায় পূর্বেই পৃথক একটি মামলা দায়ের করেছি।

 

মামলার বিষয়ে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান বলেন, হামলার ঘটনায় পৃথকভাবে ২টি মামলা হয়েছে। তদন্ত সার্পেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ