• রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ১১:০৯ পূর্বাহ্ন
  • English Version
Notice :
***শর্ত সাপেক্ষে সাংবাদিক নিয়োগ দিচ্ছে সংবাদ২৪**আগ্রহীরা সিভি পাঠান এই ইমেইলেঃinfo@shangbad24.com

শিবগঞ্জ পৌরসভা নির্বাচন : মাঠে নেমেছে মনোনায়ন প্রত্যাশীরা

সংবাদ২৪ ডেস্ক
আপডেট শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০

বগুড়ার শিবগঞ্জ পৌরসভা নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে। চলতি বছরের ডিসেম্বর মাসে দেশের সব পৌরসভায় সাধারণ নির্বাচনের উদ্যোগ নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এ লক্ষ্যে প্রস্তুতি নিতে ইসি সচিবালয়কে নির্দেশনা দিয়েছে কমিশন। কমিশনের এক সভায় এ নির্দেশনা দেওয়া হয়। সভায় এজেন্ডার বাইরে গিয়ে আলোচনায় ডিসেম্বরে পৌরসভায় সাধারণ নির্বাচন আয়োজনে নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়।
শিবগঞ্জ পৌরসভা নির্বাচন এখনো প্রায় তিন মাস বাঁকী তার পরেও নির্বাচনকে ঘিরে আলোচনা মুখর হয়ে উঠেছে পাড়া মহল্লা। আলোচনার ঝড় বইছে চায়ের দোকান ও রেস্টুরেন্ট-এ। বর্তমান পৌর পিতাসহ ছয়জন প্রার্থী এবার পৌরসভা নির্বাচনে মনোনায়ন চাচ্ছেন। কে হবেন পৌর মেয়র। পৌর নির্বাচন কেমন হবে। সাধারণ ভোটাররা কি এবার ভোট কেন্দ্রে আসবেন। বর্তমান করোনা পরিস্থিতিতে মানা হবে কি স্বাস্থ্যবিধি। এ রকম নানান প্রশ্নে মুখরীত সাধারণ জনগন।
শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে মনোনায়ন চাচ্ছেন ৬ জন। আওয়ামী লীগ থেকে ৫ জন এবং বিএনপি থেকে এক জন। ক্ষমতাসীন দলের ৫ জন হলেন, ১. বর্তমান পৌর মেয়র ও আওয়ামী লীগ নেতা তৌহিদুর রহমান মানিক, ২. শিবগঞ্জ উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি ইসরত জাহান রাখী, ৩. শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক আঃ মান্নান শেখ, ৪. শিবগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আমিনুল হক দুদু, ৫. উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা বিন ইকবাল এবং ৬. বিএনপি নেতা এবং সাবেক তিন বারের পৌর মেয়র মতিয়ার রহমান মতিন ।
নির্বাচন নিয়ে আলাপচারীতায় প্রার্থীরা এ প্রতিবেদক কে বলেন-
শিবগঞ্জ পৌরসভার বর্তমান মেয়র তৌহিদুর রহমান মানিক: আমি নৌকা প্রতীক নিয়ে মেয়র নির্বাচিত হওয়ার পর শিবগঞ্জ পৌরসভাকে ৫০ বছরে এগিয়ে নিয়েছি। বদলে দেওয়া হয়েছে রাস্তা-ঘাট ব্রীজ, কালভার্ট। রোড লাইট এর মাধ্যমে পৌরসভাকে আলোকিত করা হয়েছে। পৌর এলাকার অবহেলিত মানুষের জন্য তাদের বয়স্ক ভাতা, বিধবা ভাতা সহ বিভিন্ন সুযোগ সুবিধা দেওয়া হয়েছে। আমি আশা করি আওয়ামীলীগ থেকে এবারেও দলীয় মনোনায়ন পাবো ইনশাল্লাহ। আমি পুনরায় মেয়র নির্বাচিত হলে পৌরসভার আরো উন্নয়ন মূলক কার্যক্রম করবো।
উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী ইসরত জাহান রাখি: আগামী পৌর নির্বাচনে আমি মেয়র পদে অংশ গ্রহণ করবো। নির্বাচনে বিজয়ী হলে শিবগঞ্জ পৌরসভার উন্নয়ন মূলক কার্যক্রম করবো ইনশাল্লাহ। পৌরবাসী আমার সঙ্গে রয়েছে।
শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আঃ আব্দুল মান্নান শেখ: আমি দলীয় মনোনায়ন প্রত্যাশী। বঙ্গবন্ধুর নৌকা প্রতীক যদি আমাকে দেয় তাহলে শিবগঞ্জ পৌরসভার নির্বাচনে আওয়ামীলীগ তথা সকল অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে সাধারণ মানুষের দাড়প্রান্তে গিয়ে নৌকা কে বিজয়ী করে নিয়ে ঘরে ফিরবো। আওয়ামীলীগ সহ সকল অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিয়ে আগামীতে যুগ উপযোগী পৌরসভা গড়বো।
পৌর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আমিনুল হক দুদু: আমি পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের মনোয়ন প্রত্যাশী। আমি আশা করি দল আমাকেই মনোনায়ন পত্র দিবেন। দল যাকে মনোনয়নপত্র দিবেন আমরা তার পক্ষেই ভোট যুদ্ধে নামবো। আওয়ামীলীগের বিজয় সু-নিশ্চিত।
উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা বিন ইকবাল: আমি তরুন প্রজন্ম হিসাবে পৌর মেয়র পদে নির্বাচনে অংশ গ্রহণ করতে চাই। পৌর এলাকার সর্বস্তরের মানুষ আমাকে ভোট দিয়ে মেয়র নির্বাচিত করবে।
শিবগঞ্জ পৌরসভার সাবেক মেয়র মতিয়ার রহমান মতিন বলেন, আমি বিএনপির সমর্থিত একক মেয়র প্রার্থী। শিবগঞ্জ থানা বিএনপি এখন ঐক্যবদ্ধ ভাবে কাজ করছে। আগামী পৌর নির্বাচন যদি সুষ্ঠু হয় তাহলে পৌরবাসী আমাকে ভোট দিয়ে বিজয় করবে ইনশাল্লাহ।
এখন পৌরবাসির অপেক্ষার পালা আগামী ডিসেম্বরে নির্বাচনে কারা পান মনোনায়ন আর কে হচ্ছেন আগামীর পৌরপিতা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ