• রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ১২:৩৭ অপরাহ্ন
  • English Version
Notice :
***শর্ত সাপেক্ষে সাংবাদিক নিয়োগ দিচ্ছে সংবাদ২৪**আগ্রহীরা সিভি পাঠান এই ইমেইলেঃinfo@shangbad24.com

সিরাজগঞ্জে ভাই বোনের জমি জোর পূর্বক দখল

সংবাদ২৪ ডেস্ক
আপডেট বৃহস্পতিবার, ৭ জানুয়ারী, ২০২১

কথা অনেক পুরোনো “ জোর যার মুল্লক তার” এমনি এক ঘঠনা প্রতিনিয়ত ঘটছে সিরাজগঞ্জ জেলার সলংগা থানার হাটিকুমরুল ইউনিয়নের পাঁচলিয়া গ্রামে মৃত আবুমুসা আকন্দ অরফে মুসা খলিফার বাড়ীতে, মৃত আবু মুসা আকন্দ ১১ ছেলে ও ২ মেয়ে সন্ত্রান রেখে ২৪ এপ্রিল ২০১২ ইং রোজ মঙ্গল বার মৃত্যু বরন করেন ।

আবু মুসা আকন্দ মৃত্যুর তারিখ হতে দীর্ঘ ৯ বৎসর অতিবাহীত হয়ে গেছে তবুও আবুমুসা আকন্দর স্থাবর- অস্থাবর যা সম্পপ্তি রেখে যায় তা বৈধ ওয়ারিশগনের মধ্যে শুষ্ঠ বন্টন করে দওেয়া হয় না। বরং অবৈধভাবে ভোগ করছে ৩ থেকে ৪ জন । ১। মোঃ আবু সামা আকন্দ (৪৪), ২। মোঃ আলমাহমুদ ( ৪০), ৩। মোঃ বাচ্ছু মিয়া(৩৬), ৪। অজ্ঞাত। উক্ত স্থাবর- অস্থাবর সম্পপ্তি বৈধ ওয়ারিশগন দাবি করলে তারা ‍উল্টো ওয়ারিশগনকে মারধর করে এবং চলাচলের রাস্তা বন্ধ সহ জীবন নাশের হুমকি দেয়। এ বিষয় নিয়ে ০৯/০৯/২০২০ ইং তারিখে সলংগা থানায় অভিযোগ করা হয়েছিল যার অভিযোগ নং (৩৬৮) ।

উক্ত বিবাদিগন খুব শিঘ্রই সমাজতান্ত্রিক ভাবে সমাধানের কথা বলে অভিযোগ তুলে নেওয়ার জন্য সমাজের মাতব্বরগনকে প্রস্তাব করে, এবং প্রতিজ্ঞা বদ্ধ হয় তারা কারও উপর কোন হামলার পায়তারা করবেনা। স্থাবর অস্থাবর সম্পপ্তি বৈধ ওয়ারিশগনের নিকট সুষ্ঠ বন্টন করে দিবে। এলাকার স্থানীয় ইউপি সদস্য সহ এলাকার লোকজন বিষয়টি অবগত আছে। সমাজের কিছু মাতব্বরগন বারংবার বিষয়টি সমাধান করার চ্রেষ্ঠা করে যাচ্ছে কিন্তু তারা কোন সমাধানে সম্মত হচ্ছনা। বরং বৈধ ওয়ারিশগনের নিকট হামলার কিছু চিত্র তুলে ধরা হলো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ