• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৪:২৫ অপরাহ্ন
  • English Version
শিরোনাম:
Notice :
***শর্ত সাপেক্ষে সাংবাদিক নিয়োগ দিচ্ছে সংবাদ২৪**আগ্রহীরা সিভি পাঠান এই ইমেইলেঃinfo@shangbad24.com

৮ দিন পর আখাউড়া বন্দরে আমদানি-রফতানি শুরু

সংবাদ২৪ ডেস্ক
আপডেট শনিবার, ৩০ মে, ২০২০

পবিত্র ঈদুল ফিতর ও সাপ্তাহিক ছুটির কারণে টানা আট দিন বাংলাদেশ-ভারতের মধ্যে বাণিজ্য কার্যক্রম বন্ধ থাকার পর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে আমদানি-রফতানি ফের শুরু হয়েছে।

শনিবার সকাল থেকে আমদানি-রফতানি কার্যক্রম শুরু হওয়ায় শ্রমিকদের মধ্যে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে। তবে লকডাউনের কারণে বাংলাদেশ ও ভারতে আটকে পড়া পাসপোর্টধারী যাত্রীরা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে এপার-ওপার হলেও স্বাভাবিক যাত্রী পারাপার কার্যক্রম বন্ধ রয়েছে।

আখাউড়া স্থলবন্দর আমদানি রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম যুগান্তরকে জানান, ঈদুল ফিতর ও সাপ্তাহিক ছুটির কারণে ২২মে থেকে ২৯ মে শুক্রবার পর্যন্ত টানা আট দিনের জন্য বন্দর দিয়ে সব ধরনের পণ্য আমদানি-রফতানি বাণিজ্য কার্যক্রম বন্ধ ছিল।

শনিবার সকাল থেকে আবারও ভারতে পণ্য রফতানি কার্যক্রম শুরু হয়েছে। সকাল থেকে কয়লা, পাথর, সিমেন্ট ও ভোজ্যতেল বোঝাই অর্ধশতাধিক ট্রাক ভারতে প্রবেশের জন্য বন্দর এলাকায় অপেক্ষা করেছে। এতে স্থানীয় শ্রমিকদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে।

আখাউড়া ইমিগ্রেশন কর্মকর্তা (এসআই) আবদুল হামিদ যুগান্তরকে জানান, করোনাভাইরাস পরিস্থিতিতে লকডাউনের কারণে বাংলাদেশ ও ভারতে আটকে পড়া পাসপোর্টধারী যাত্রীরা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে এপার-ওপার হলেও স্বাভাবিক যাত্রী পারাপার কার্যক্রম বন্ধ রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ