• মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০১:৫০ অপরাহ্ন
  • English Version
Notice :
***শর্ত সাপেক্ষে সাংবাদিক নিয়োগ দিচ্ছে সংবাদ২৪**আগ্রহীরা সিভি পাঠান এই ইমেইলেঃinfo@shangbad24.com

অনুশীলনে ফিরছে মিরপুর শের-ই- বাংলা

সংবাদ২৪ ডেস্ক
আপডেট বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

চার দিন বিরতির পর আগামিকাল থেকে আবার অনুশীলনে ফিরছে হোম অব ক্রিকেট মিরপুর শের-ই-বাংলায় দুপুর আড়াইটা থেকে শুরু হওয়া এই অনুশীলন চলবে বিকেল ৫টা পর্যন্ত।

লঙ্কান সিরিজের সম্ভাবনা আপাতত শেষ। উদ্ভুত পরিস্থিতিতে আগামিকাল থেকে ১৫ অক্টোবর পর্যন্ত এই অনুশীলনে টাইগাররা মূলত আসন্ন ঘরোয়া ক্রিকেটের লক্ষ্যেই নিজেদের প্রস্তত করবেন। তার আগে আজ সম্পন্ন হয়েছে তাদের চতুর্থ দফার করোনা পরীক্ষা। জাতীয় দল ও অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটার, কোচিং স্টাফ ও সাপোর্ট স্টাফসহ প্রায় ১শ জনের করোনা পরীক্ষা করিয়েছে টাইগার প্রশাসন।

পরীক্ষায় উত্তীর্ণ জাতীয় দলের ক্রিকেটার, কোচিং স্টাফ ও সাপোর্ট স্টাফেরা আগামিকাল থেকে ১৫ দিন হোটেলে থেকে অনুশীলন ও তিনটি প্রস্তুতি ম্যাচে অংশ নিবেন। আর মধ্য দিয়েই আবার করোনাকালে জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করবেন লাল সবুজের যোদ্ধারা।

শ্রীলঙ্কা সিরিজ সামনে রেখে গত ২০ সেপ্টেম্বর করোনা পরীক্ষার মধ্য দিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি কর্তৃক তৈরিকৃত জৈব সুরক্ষা বলয়ে ঢুকেছিলেন জাতীয় দলের ক্রিকেটাররা। করোনা অতিমারির সময়ে ক্রিকেটারদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি বিবেচনায় নিয়ে এই বলয় তৈরি করা হয়েছিল টিম হোটেল ও অনুশীলন ভেন্যু মিরপুর শের-ই-বাংলায়।

ওই দিন থেকেই মুশফিক-মুমিনুলদের এক সপ্তাহের স্কিল ট্রেনিং শুরু হয়েছিল। যেখানে যোগ দেওয়ার কথা ছিল ২৭ ক্রিকেটারের। কিন্তু কোভিড সতর্কতায় ১১ ক্রিকেটারকে আইসোলেশনে রাখায় ওই দফায় সবার একসঙ্গে অনুশীলন সম্ভবপর হয়ে উঠেনি। কেননা এর মধ্যে দুজন বর্ডার লাইন নেগেটিভ ছিলেন।

এক সপ্তাহের টানা তিন দিন ১৬ ক্রিকেটার মূল ভেন্যু হোম অব ক্রিকেটে অনুশীলন করেছেন। এবং টিম হোটেলে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে ছিলেন। বাকিরা অবস্থান করেছেন জাতীয় ক্রিকেট একাডেমি ভবনে এবং তারা অনুশীলন করেছেন একাডেমির মাঠে। এরপর শেষ দিন অর্থাৎ ২৭ সেপ্টেম্বরের অনুশীলনে মোট অংশ নেয়া ক্রিকেটারের সংখ্যা ছিল ২৫ জন। যোগ দিতে পারেননি কেবল সাইফ হাসান ও আবু জায়েদ রাহি। আবু জায়েদ রাহি করোনা আক্রান্ত বিধায় যোগ দিতে পারেননি। আর সাইফ হাসান যোগ দেননি ব্যক্তিগত কারণে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ