• সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৪:১১ পূর্বাহ্ন
  • English Version
Notice :
***শর্ত সাপেক্ষে সাংবাদিক নিয়োগ দিচ্ছে সংবাদ২৪**আগ্রহীরা সিভি পাঠান এই ইমেইলেঃinfo@shangbad24.com

করোনাকালে থেমে নেই শিক্ষার্থীদের পড়াশোনা

রিয়াজ,ঝিনাইদহ প্রতিনিধিঃ
আপডেট শনিবার, ৩ অক্টোবর, ২০২০

করোনাভাইরাস সারাবিশ্বে সবকিছুই থমকে দাঁড়িয়েছে,বাদ যায় নি সব শিক্ষা প্রতিষ্ঠান। ১৭ মার্চ থেকে ৩১ অক্টোবর সকল শিক্ষা প্রতিষ্ঠান ছুটি ঘোষণা করে শিক্ষা অধিদপ্তর। করোনার কবলে পড়া শিক্ষার্থীরা পড়াশোনা করছে “বাঁচার জন্য সংগ্রাম লাইব্রেরী ” নামে বেসরকারি প্রতিষ্ঠানে।ডাঃ রেজাউল করিম এর হাতে গড়ে ওঠা লাইব্রেরী ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলা নিয়ামতপুর ইউনিয়নে স্বনামধন্য চাপরাইল গ্রামে অবস্থিত।

করোনার কারণে শিক্ষার্থীদের অনলাইনে ক্লাসের পাশাপাশি লাইব্রেরীতে এসে তারা বিভিন্ন ধরনের শিক্ষামূলক বই পড়ে এবং ক্লাসের পড়া গুলো করে। প্রতিমাসে শিপক্ষার্থীদের লাইব্রেরি থেকে খাতা,কলম,দেওয়া হয় ।লাইব্রেরীতে আরও পড়তে আসেন ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়,ও জাতীয় বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা।এছাডাও শিক্ষার্থীদের পড়াশোনা চর্চা রাখার জন্য পঞ্চম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি শিক্ষার্থীদের সন্ধ্যা ৭ টা থেকে রাত ১০ টা পর্যন্ত পড়াশোনা ব্যবস্থা করা হয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্র তারিখ বলেন,”করোনার কারণে ইউনিভার্সিটি বন্ধ থাকায় অলস সময় পার করতে হচ্ছে ।অনলাইনের ক্লাসের দেওয়া এসাইনমেন্ট গুলো লাইব্রেরী তো এসে করি।আমাদের গ্রামের এমন সুন্দর লাইব্রেরি থাকায় আমি করোনার মধ্যেও পড়াশোনা চালিয়ে যেতে পারছি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ