• সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০১:৪৭ পূর্বাহ্ন
  • English Version
Notice :
***শর্ত সাপেক্ষে সাংবাদিক নিয়োগ দিচ্ছে সংবাদ২৪**আগ্রহীরা সিভি পাঠান এই ইমেইলেঃinfo@shangbad24.com

চরফ্যাশনে উৎপাদনশীলতা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

আমিনুল ইসলাম, চরফ্যাশন প্রতিনিধি
আপডেট শুক্রবার, ২ অক্টোবর, ২০২০

ভোলা-চরফ্যাশন উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় উৎপাদনশীলতা দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২অক্টোবর) বেলা ১১টায় চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার মোঃ রুহুল আমিনের সভাপতিত্বে উৎপাদনশীলতা দিবসের আলোচনা সভা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, সহকারি কমিশনার (ভূমি) রিপন বিশ্বাস, ত্রাণ ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আনিসুর রহমান তালুদারসহ অন্যান্য নেতৃবৃন্দ।

আলোচনা সভায় বক্তরা বলেন, দেশে উৎপাদন বৃদ্ধির মাধ্যমে দেশ ও জনগণের জীবনমান উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করছেন। আর তাই দেশের অনাবাদি ভূমিকে সম্পদে পরিনত করতে হলে নিজেদেরকে উৎপাদনমূখি হতে হবে। এছাড়াও আঞ্চলিকভাবে উৎপাদনশীলতা বাড়াতে হলে উপজেলার কৃষি সম্প্রসারণ, মৎস্য উৎপাদন ও রপ্তানি এবং পশু পালনের মাধ্যমে দেশকে উৎপাদনশীল রাষ্ট্রে পরিনত করতে হবে। এবং প্রত্যেকটি প্রতিষ্ঠানকে নিজ নিজ প্রতিষ্ঠানের কর্যক্রমকে আরও এগিয়ে নিয়ে যেতে হবে। যেন বঙ্গবন্ধুর সোনার বাংলায় মাঠে প্রান্তরে সোনার ফসল উৎপাদন ও কলকারখানায় উৎপাদনশীলতার মাধ্যমে জনগণ স্বয়ং স্বম্পূর্ণ হয়ে বিশ্ব মানচিত্রে নিজেদের প্রতিষ্ঠিত করতে পাড়ে।
বাংলাদেশের কৃষি, মৎস্য, প্রাণী সম্পদ ও শিল্পসহ সকল উৎপাদনশীল খাতে উৎপাদন বাড়িয়ে ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ বিনির্মাণের উপর গুরুত্বারোপ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ