• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৪:৫৫ অপরাহ্ন
  • English Version
Notice :
***শর্ত সাপেক্ষে সাংবাদিক নিয়োগ দিচ্ছে সংবাদ২৪**আগ্রহীরা সিভি পাঠান এই ইমেইলেঃinfo@shangbad24.com

পুলিশেই আস্থা আদালতের: উদ্ধার হওয়া ৫০৫০ কেজি চাল বিতরণ

সংবাদ২৪ ডেস্ক
আপডেট রবিবার, ৩ মে, ২০২০
পুলিশেই আস্থা আদালতের: উদ্ধার হওয়া ৫০৫০ কেজি চাল বিতরণ

দেশব্যাপী আঘাত হানা করোনা ভাইরাস প্রতিরোধে নিরলস কাজ করে যাচ্ছে নিরাপত্তা রক্ষাকারী বাহিনী ‘পুলিশ’।

জাতির এ ক্রান্তিকালে শহর বন্দর থেকে শুরু করে পাড়া মহল্লায় জনসচেতনতা বৃদ্ধিতে কাজ করে যাওয়া সরকারের এই বাহিনী ইতোমধ্যেই মানুষের আস্থা অর্জণ করতে সক্ষম হয়েছে।

করোনা প্রতিরোধের পাশাপাশি খাদ্য বান্ধবের ১০ টাকা কেজি চাল আত্মসাৎ কারীদের গ্রেফতার পূর্বক আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করণেও প্রশংসনীয় ভূমিকা রেখে চলেছে সরকারের এই সংস্থা।

বগুড়ার শিবগঞ্জে কালোবাজারে বিক্রির জন্য মজুদকৃত ৫০৫০ কেজি খাদ্য বান্ধবের চাল দরিদ্র জনগনের মাঝে সূষ্ঠু ভাবে বিতরণ করতে এবার পুলিশ বাহিনীকে আদেশ দিলেন আদালত।

আদেশ পেয়ে রবিবার (৩ মে) দূ:স্থদের মাঝে চাল বিতরণের উদ্বোধণ করা হয়েছে। উদ্বোধণী অনুষ্ঠানে যোগ দিয়ে জেলার পুুুুলিশ সুপার আলী আশরাফ ভূঁঞা বলেন, বগুড়া জেলা পুলিশ বরাবরই অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে।

আদালতের এমন নির্দেশ প্রশংসার দাবি রাখে। আদালতের নির্দেশে ৫০৫০ কেজি চাল আমরা দূ:স্থ ও কর্মহীনদের মাঝে বিতরণ শুরু করলাম। চাল গুলো পর্যায়ক্রমে দূ:স্থ অসহায়দের বাড়ি বাড়ি গিয়ে বিতরণ করা হবে।

এ ব্যাপারে সহকারী পুলিশ সুপার (শিবগঞ্জ-সোনাতলা সার্কেল) কুদরত-ই-খুদা (শুভ) বলেন, গত ১১ এপ্রিল তারিখে শিবগঞ্জের সৈয়দপুর ইউনিয়নের গনক পাড়া এলাকা থেকে কালোডবাজারে বিক্রির জন্য মজুদকৃত ৫১০০ কেজি চাল উদ্ধার করা হয়।

পরে গত ২৩ এপ্রিল চাল গুলো গরীব ও দূ:স্থদের মাঝে বিতরণের আদেশ চেয়ে আবেদন করলে শিবগঞ্জ থানা আমলী আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আসমা মাহমুদ ৫০ কেজি চাল নমুনা হিসেবে রেখে দূ:স্থ ও কর্মহীনদের মাঝে ৫০৫০ কেজি চাল বিতরণের নির্দেশ দেন।

তিনি আরও জানান, বর্তমানে করোনা সংকট মোকাবেলায় সবসময় সাধারণ মানুষের পাশে আছে পুলিশ। আমরা ব্যক্তিগত উদ্যেগেও হোমকোয়রেন্টাইন পালনকারী ও কর্মহীন মানুষদের সহায়তা করে আসছি।

এরই মধ্য আদালতের এমন নির্দেশনা পুলিশ বাহিনীকে মানুষের পাশে দাঁড়াতে আরও সাহায্য করবে বলে আমি মনে করি।

পুলিশকে ত্রাণ বিতরণের সুযোগ দেয়ায় আদালতের আস্থা অর্জণের কথা জানিয়ে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান দৈনিক মানবজমিনকে জানান, আমরা জনগনের জান মাল রক্ষার্থে সব সময় সচেষ্ট আছি।

মহামান্য আদালতের নির্দেশে ৫০৫০ কেজি চাল জন প্রতি ১০ কেজি করে ৫০৫ জন দূ:স্থের মাঝে বিতরণ করছি। সাথে আরও ২ কেজি করে আলু বিতরণ করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ