• সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১১:০৩ অপরাহ্ন
  • English Version
Notice :
***শর্ত সাপেক্ষে সাংবাদিক নিয়োগ দিচ্ছে সংবাদ২৪**আগ্রহীরা সিভি পাঠান এই ইমেইলেঃinfo@shangbad24.com

বগুড়ার বুড়িগঞ্জ-পিরব সড়ক যেনো মরণ ফাঁদ

সংবাদ২৪ ডেস্ক
আপডেট বুধবার, ১৪ অক্টোবর, ২০২০

ছোট বড় গর্ত ও খানা-খন্দে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে বগুড়ার শিবগঞ্জ উপজেলার বুড়িগঞ্জের কানতারা – পিরব সড়ক। দীর্ঘদিন সংস্কার না করায় এ সড়কটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। সড়কটির বেহাল দশায় দূর্ভোগে পড়েছেন চলাচলকারী লাখো মানুষ। সামান্য বৃষ্টিতেই খানা খন্দ গুলোতে পানি জমে থাকায় চরম ভোগান্তিতে পড়েন চলাচল কারীরা। মাঝে মাঝেই যানবাহন বিকল হয়ে ঘটছে দুর্ঘটনা। স্থানীয়রা বলছেন, সড়কটি দ্রæত সংস্কার না করা হলে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

বুধবার সরোজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার বুড়িগঞ্জ ইউনিয়নের কানতারা বাসষ্ট্যান্ড থেকে পিরব বন্দর পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার সড়ক দীর্ঘদিন সংস্কার না করার কারণে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

সড়কটি বগুড়া জেলা সদরে যাতায়াতের একমাত্র সড়ক ও বুড়িগঞ্জ, পিরব, মাঝিহট্ট ইউনিয়নের কয়েক’শ পরিবহনসহ হাজার হাজার পথচারী চলাচল করে। এ পথেই বগুড়া হতে পিরব বন্দর হয়ে কাহালু, দুপচাঁচীয়া, নওগাঁ, কালাই, জয়পুরহাটসহ বিভিন্ন বন্দরে বাস, ট্রাক, সিএনজি, অটোরিক্সা, ভ্যান, মটোরসাইকেলসহ সব ধরনের যানবাহন চলাচল করে।

রাস্তার এমন বেহাল দশায় বিরক্তিতে পড়া এক পথচারী জানান,“এ রাস্তার বাপ মাও নাই। হামাগেরে কস্ট কে দেখবি?”

এসময় শিপন নামের এক সিএনজি চালক জানান, জীবনের ঝুঁকি নিয়ে আমরা চলাচল করছি। রাস্তা খারাপ হওয়ায় মাঝে মাঝেই দূর্ঘটনা ঘটছে। গাড়ি নস্ট হচ্ছে।

আব্দুর রহিম নামের এক কৃষক জানান, “নেতারা খালি মাইকে বক্তব্য দেয় , কাজের কাজ কেউ করেনা। হামাগেরে দূর্ভোগ দেখবি কে?”

সড়কটির বিষয়ে বগুড়া এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী সাইফুল কবির বলেন, সড়কটি সংস্কারের জন্য দ্রুত পদক্ষেপ নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ