• মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০২:০২ অপরাহ্ন
  • English Version
Notice :
***শর্ত সাপেক্ষে সাংবাদিক নিয়োগ দিচ্ছে সংবাদ২৪**আগ্রহীরা সিভি পাঠান এই ইমেইলেঃinfo@shangbad24.com

ভোট গণনার স্বচ্ছতা নিয়ে প্রশ্ন মানিকের

সংবাদ২৪ ডেস্ক
আপডেট শনিবার, ৩ অক্টোবর, ২০২০

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি প্রার্থী শফিকুল ইসলাম মানিক ভোট গণনার স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুলেছেন।

হোটেল সোনারগাঁওয়ে দুপুর দুইটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত চলেছে বাফুফের নির্বাচন। সভাপতি পদ প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন কাজী সালাহ্‌উদ্দিন, শফিকুল ইসলাম মানিক ও বাদল রায়।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে সভাপতি পদে নির্বাচন করছেন মানিক। তার কোনো এজেন্ট নেই। ভোট গণনার সময় নিজেই উপস্থিত থাকতে চেয়েছিলেন। কিন্তু তাকে ভোট গণনার রুম থেকে তাকে জোরপূর্বক বের করে দেওয়ার অভিযোগ উঠেছে।

সেখান থেকে বের হয়ে মানিক অভিযোগ করেন,’আমার কোনো এজেন্ট নেই। ভোট গণনার রুমে আমি নিজেই থাকতে চেয়েছিলাম কিন্তু আমাকে থাকতে দেয়া হয়নি অথচ সেখানে উপস্থিত ছিলেন আরেক সভাপতি প্রার্থী কাজী সালাহ্‌উদ্দিন।’

মানিক আরো বলেন, ‘আচরণবিধিতে আছে ভোটগ্রহণ এবং ভোট গণনার আগ মুহূর্ত পর্যন্ত কোনো প্রার্থী ওই রুমে থাকতে পারবে না। কিন্তু ভোট গণনার সময় কোন প্রার্থী উপস্থিত থাকতে পারবেন কিনা সেই বিষয়ে নির্দিষ্ট কোনো নির্দেশনা নেই। যেহেতু আমার কোনো এজেন্ট নেই আমি স্বতন্ত্র প্রার্থী এজন্য আমি সেখানে থাকতে পারি যেমনটা অন্যান্য অনেক প্রার্থী আছে কিন্তু আমাকে থাকতে দেওয়া হয়নি। বাফুফের বেতনভুক্ত কর্মচারীরা আমাকে বের করে দিয়েছে।’

নির্বাচন প্রক্রিয়া শেষে লিখিতভাবে নির্বাচন কমিশনারের কাছে অভিযোগ করবেন বলে জানিয়েছেন মানিক। তবে নির্বাচনের ফল মেনে নেবেন কি না তা নিয়ে মন্তব্য করতে রাজি হননি তিনি।

এদিকে এবারের নির্বাচনে মানিক পেয়েছেন মাত্র ১ ভোট। অপরদিকে চতুর্থবারের মতো সভাপতি পদে নির্বাচিত হওয়া সালাহ্‌উদ্দিন পেয়েছেন ৯৪ ভোট। দ্বিতীয় অবস্থানে থাকা বাদল রায়ের বাক্সে পড়েছে মাত্র ৪০ ভোট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ